• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

×

মাগুরাঘোনা স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনের ফলাফল ঘোষণায় অনিয়মের অভিযোগ

  • প্রকাশিত সময় : বুধবার, ৩ জুলাই, ২০২৪
  • ৩০ পড়েছেন

ডুমুরিয়া প্রতিনিধিঃ

ডুমুরিয়ায় স্কুল ম্যানেজিং কমিটি নির্বাচন শেষে চুড়ান্ত ফলাফল প্রকাশ না করে ব্যালট পেপার গুটিয়ে নিয়ে তড়িঘড়ি করে স্থান ত্যাগ করেছেন প্রিজাইডিং অফিসার বলে অভিযোগ পাওয়া গেছে। ভোট গণনা না করে এবং ফলাফল শীটে এজেন্টদের স্বাক্ষর ছাড়াই তার পছন্দের একটি প্যাণেল বিজয়ী হয়েছে এমন মৌখিক ঘোষণায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে অভিভাবক ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে। উপায়ান্তর না পেয়ে উপজেলা নির্বাহী অফিসারের দ্বারস্থ হয়েছেন পাঁচ প্রতিদ্বন্দ্বী প্রার্থী।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১ জুলাই উপজেলার মাগুরাঘোনা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৫টি সদস্য পদে দু’টি প্যানেলে ১০ জন প্রার্থী অংশগ্রহণ করে। নির্বাচনে ২১০ জন ভোটারের মধ্যে ১৮৯ জন অভিভাবক সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মজার ব্যাপার হলো নির্ধারিত সময়ে ভোটাধিকার প্রয়োগ শেষ হলেও তা এজেন্টদের সামনে গণনা না করে ব্যালট পেপার বাছাই করে আটি বাঁধা হয় এবং ফলাফল শীটে তাদের স্বাক্ষর ছাড়াই প্রিজাইডিং অফিসার উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এসএম কামরুজ্জামান আশরাফ আলী প্যাণেল বিজয়ী হয়েছে এমন মৌখিক ঘোষণা দিয়ে তড়িঘড়ি করে ঘটনাস্থল ত্যাগ করেন। দায়িত্বরত মোঃ শাহাজাহান শেখ নামক একজন এজেন্ট অভিযোগ করে আর‌ও বলেন, গণনা ও ফলাফল শীটে তাদের স্বাক্ষর ছাড়া কিভাবে চলে যাচ্ছে এমন প্রশ্নের উত্তরে যুব উন্নয়ন কর্মকর্তা ধমক দিয়ে তাকে বলেন বিস্তারিত জানতে হলে আগামী কাল অফিসে আসবে। ঘটনা প্রসঙ্গে প্রিজাইডিং অফিসার যুব উন্নয়ন কর্মকর্তা এসএম কামরুজ্জামান জানান,আনিত অভিযোগ সত্য নয়,নিয়ম অনুযায়ী সব কিছু করা হয়েছে।

আশু তদন্ত পূর্বক ব্যাপক অনিয়ম,পক্ষপাতিত্ব মুলক নির্বাচনী ফলাফল বাতিলের দাবি জানিয়েছেন অভিভাবক সদস্য প্রার্থী হাফিজুর রহমান, শাহাজাহান শেখ, আবু সাঈদ সরদার, কবির হোসেন ও স্বপ্না রানী।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল আমিন বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA